ঢাকা, বুধবার   ০১ মে ২০২৪

ধানমন্ডি এলাকাকে বর্জ্যমুক্ত ঘোষণা করলেন মেয়র খোকন   

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:১২, ২৮ আগস্ট ২০১৮

রাজধানীর অভিজাত এলাকা ধানমন্ডিকে বর্জ্যমুক্ত ঘোষণা করেছেন ঢাকা দক্ষিণের মেয়র সাঈদ খোকন। তিনি বলেন, আজ থেকে ধানমন্ডি এলাকা বর্জ্যমুক্ত এলাকা হিসেবে গণ্য করা হলো।    

মঙ্গলবার (২৮ আগস্ট) কলাবাগান মাঠ সংলগ্ন স্থানে নবনির্মিত পাঁচটি এসটিএস উদ্বোধনকালে ঢাকা দক্ষিণের মেয়র সাঈদ খোকন ধানমন্ডি এলাকাকে বর্জ্যমুক্ত এলাকা হিসেবে ঘোষণা করেন। এজন্য তিনি এলাকার নাগরিকদের সচেতনতা কামনা করেছেন।  

মেয়র বলেন, এই এসটিএসগুলি উদ্বোধনের মধ্যদিয়ে পুরো ধানমন্ডি ও কলাবাগান এলাকায় রাস্তার উপর বর্জ্যবাহী কন্টেইনার বা ময়লা-আবর্জনা দেখা যাবে না।     

তিনি আরও বলেন, অর্থনীতিতে বাংলাদেশের ঈর্ষণীয় প্রবৃদ্ধি অর্জনের কথা উল্লেখ করে তিনি বলেন, বাংলাদেশের উন্নয়ন যেন ব্যাহত হয়, যেন বিদেশি বিনিয়োগ না আসে তাই উদ্দেশ্যমূলকভাবে নানা ধরনের বিভ্রান্তিকর নেতিবাচক রিপোর্ট প্রকাশ করা হয়।          

অনুষ্ঠানে স্থানীয় সংসদ সদস্য ব্যারিস্টার ফজলে নূর তাপস, কলামিস্ট আবুল মকসুদ, স্থপতি ইকবাল হাবিব, ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা খান মোহাম্মদ বিলালসহ করপোরেশনের ওয়ার্ড কাউন্সিলর এবং মহানগর আওয়ামী লীগসহ বিভিন্ন গণ্যমান্য ব্যক্তি উপস্থিত ছিলেন।   

ফজলে নূর তাপস ধানমন্ডি এলাকায় বর্জ্য ব্যবস্থাপনা আধুনিকায়নে এ উদ্যোগ নেওয়ায় মেয়রসহ সংশ্লিষ্টদের ধন্যবাদ জানিয়ে সকাল-সন্ধ্যা দু’বার এ এলাকার বর্জ্য অপসারণের আহ্বান জানান।  

কেআই/এসি 

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি